ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আজ প্রতীক বরাদ্দ

চকরিয়ায়-পেকুয়ায় ১৬ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১২ জনসহ ২৯ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

এম.জিয়াবুল হক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া উপজেলার ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬ চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে ১ ও সাধারণ ইউপি সদস্য পদে ১৭ জনসহ ২৪ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। একইভাবে পেকুয়া উপজেলার ৬ ইউনিয়ন থেকে ৬ জন চেয়ারম্যান প্রার্থী ও ৫জন সাধারণ ইউপি সদস্য প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। দুই উপজেলার সর্বমোট ২৯ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেন। বৃহস্পতিবার ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

চকরিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন থেকে ওয়াহিদ মুরাদ হেফাজতুর রহমান টিপু, বিএমচর ইউনিয়ন থেকে আবু তৈয়ব, শোয়াইবুল ইসলাম, আরিফ মো. অলি উল্লাহ, ঢেমুশিয়া ইউনিয়ন থেকে রিদুয়ানুল হক ও বদরখালী ইউনিয়ন থেকে মোহাম্মদ আলী চৌধুরী মনোনয়ন প্রত্যাহার করেছেন। এছাড়া সংরক্ষিত আসন থেকে ১ জন নারী ইউপি সদস্য ও ১৭ জন সাধারণ ইউপি সদস্য প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ ১২ নভেম্বর শুক্রবার তৃতীয়ধাপে অনুষ্ঠিতব্য নির্বাচনে সকল ইউনিয়নের প্রতিদ্বন্দ্বি চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তার দপ্তর থেকে এদিন সকাল ১০টা থেকে প্রার্থীদের প্রতীক বরাদ্দ কার্যক্রম শুরু হবে।

অপরদিকে পেকুয়া উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, পেকুয়া উপজেলার ৬ ইউপি নির্বাচন থেকে ৬জন চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন। তারা হলেন, শিলখালী ইউনিয়ন থেকে আবদুর রশীদ, নাসির উদ্দিন আহমেদ, উজানটিয়া ইউনিয়ন থেকে রেজাউল করিম চৌধুরী, মগনামা ইউনিয়ন থেকে খোরশেদুল ইসলাম ও বারবাকিয়া ইউনিয়ন থেকে ইকবাল হোছাইন।

এছাড়া পেকুয়া উপজেলার ৬ ইউপি নির্বাচনে সাধারণ ইউপি সদস্য পদ থেকে ৫ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেন। উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর দুই উপজেলার ১৬ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্টিত হবে।

 

 

পাঠকের মতামত: